আজ আদালতে যাচ্ছেন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আজ বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন বলে জানা গেছে। সকাল ১০টার দিকে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালতে হাজিরা দিবেন তিনি।
হাজিরা দেওয়ার সময় খালেদা জিয়া আদালতের কাছে নিজের জামিন চাইবেন। দুর্নীতির অভিযোগে করা এক মামলায় পূর্ব নির্ধারিত তারিখে আদালতে এই হাজিরা দিচ্ছেন তিনি।
উল্লেখ্য, গত ১৫ জুলাই খালেদা জিয়া যুক্তরাজ্যে যান। ৩ মাসের বেশি সময় ধরে বড় ছেলে তারেক রহমানের বাসায় অবস্থান করে চোখ ও পায়ের চিকিৎসা নেন তিনি। এরপর গতকাল বুধবার বিকেল সোয়া ৫টার দিকে যুক্তরাজ্য থেকে ঢাকায় পৌঁছানে এসে পৌঁছান খালেদা জিয়া ।
জানা যায়, যুক্তরাজ্যে অবস্থানকালীন সময়ে ঢাকা ও কুমিল্লায় নাশকতা, দুর্নীতি ও মানহানিসহ ৫টি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। হঠাৎ করে দুই দিনে এসব মামলায় আদালতের পরোয়ানা জারির প্রেক্ষাপটে নেতা-কর্মীদের মধ্যে কিছুটা উৎকণ্ঠাও বিরাজ করছিল। কেউ কেউ গ্রেফতারের আশঙ্কা করেন। এ নিয়ে রাজনৈতিকদের মধ্যে বিভিন্ন বক্তব্য দিতে দেখা গিয়েছে।
প্রতিক্রিয়ায় বিএনপির নেতা মওদুদ আহমদ বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ‘আমাদের নেত্রীর বিরুদ্ধে সরকার রাজনৈতিক মনোভাবে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। গ্রেফতারি পরোয়ানাকে তিনি ভয় পান না।’ তিনি আরও বলেন, ‘বিএনপির চেয়ারপারসন আইনের প্রতি শ্রদ্ধাশীল, তিনি আদালতে গিয়ে সব মামলায় জামিন নেবেন।’