ফেনীর আ.লীগ সংবাদ সম্মেলন করে হাটে হাঁড়ি ভেঙে দিয়েছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ফেনী জেলা আওয়ামী লীগ নেতারা গতকাল (মঙ্গলবার) সংবাদ সম্মেলন করে হাটে হাড়ি ভেঙে দিয়েছেন। তারা বলেছেন- নিজের বিরুদ্ধে করা সংবাদের প্রতিশোধ নিতেই নিজাম হাজারী ফেনীতে তার লোকজন দিয়ে খালেদা জিয়ার গাড়িবহরে গণমাধ্যমের গাড়িতে হামলা করিয়েছে।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, নিজাম হাজারী খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলা চালিয়েছে সেটি আরও উপর থেকে অর্থাৎ সরকারের সর্বোচ্চ পর্যায়ে যে পরিকল্পনা করা হয়েছিল সেবিষয়ে আর কোনও সন্দেহ নেই।

থলের বিড়ালকে বেশিক্ষণ আটকে রাখা যায় না মন্তব্য করে রিজভী আরও বলেন, সত্যকে ধামাচাপা দেয়ার অপচেষ্টা কখনো সফল হয় না। সাক দিয়ে মাছ ঢাকা যায় না।

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নেপথ্যে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর ভূমিকা ছিল বলে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে দাবি করেছেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আজহারুল হক। এই হামলার ঘটনা সম্পূর্ণ পূর্বপরিকল্পিত ছিল বলেও জানান তিনি।

মঙ্গলবার সকালে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আজহারুল হক এসব কথা বলেন।

লিখিত বক্তব্যে আজহারুল হক বলেন, সম্প্রতি ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলার ঘটনা ঘটে, সেটিও ছিল পূর্বপরিকল্পিত। কারণ সেদিন বেছে বেছে ডিবিসি, চ্যানেল আই, একাত্তর, বৈশাখী টেলিভিশন ছাড়াও প্রথম আলো ও ডেইলি স্টারের গাড়ি ভাঙচুর করা হয়। এ পুরো ঘটনার ‘নেপথ্য’ নায়ক নিজাম হাজারী। বিভিন্ন গণমাধ্যমেও এ সংক্রান্ত সংবাদ এসেছে। মূলত তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিশোধ হিসেবেই নিজাম হাজারী ক্যাডারদের দিয়ে ওই সব গাড়িতে হামলা চালায়।