রোববারও মেলেনি বেগম খালেদা জিয়ার রায়ের অনুলিপি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া রায়ের সত্যায়িত অনুলিপি রোববারও পাওয়া যায়নি। সোমবার এ অনুলিপি পাওয়া যেতে পারে বলে আদালত সূত্র জানিয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া রায়ের অনুলিপির বিষয়ে আদালতে শুনানি করেন।

আদালত সূত্র জানায়, ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান সোমবার রায়ের সত্যায়িত অনুলিপি দেওয়ার আশ্বাস দেন। সানাউল্লাহ মিয়া রোববার বিকেলেই অনুলিপি দেওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু আইনজীবীর অনুরোধের জবাব দেননি বিচারক।

আদালত থেকে বের হয়ে সানাউল্লাহ মিয়া রোববার বিকেলে বলেন, রায়ের কপি চেয়ে আমরা আদালতে শুনানি করেছি। রোববার বিকেলেই রায়ের সত্যায়িত কপি দেওয়ার আশা প্রকাশ করেছেন বিচারক।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান গত ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করেন। রায়ে খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড হয় এবং তাকে কারাগারে পাঠানো হয়। রায় ঘোষণার পর ওই দিনই খালেদা জিয়ার পক্ষে রায়ের অনুলিপি চেয়ে আবেদন করা হয়।

মামলাটিতে খালেদা জিয়ার বড় ছেলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানা করা হয়।